1. info@www.doiniknews71.com : দৈনিক নিউজ ৭১ :
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ১০:০৭ অপরাহ্ন
সর্বশেষ :
উজানচর কংশ নারায়ণ উচ্চবিদ্যালয়ের এসএসসি ফলাফল পুনঃ নিরীক্ষণে পাশের হার শতভাগ। হোমনায় রেহানা বেগম পুনরায় চেয়ারম্যান নির্বাচিত;ভাইস চেয়ারম্যান নতুন মুখ। বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা। পরীক্ষামূলক সম্প্রচার হোমনায় ছেলের হাতে মা খুন- ছেলে আটক, বাঞ্ছারামপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো উজানচর কংশ নারায়ণ উচ্চবিদ্যালয় কালিকাপুর মানব সেবা সংগঠনের ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত। বাঞ্ছারামপুরে ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপির শাড়ি লুঙ্গি বিতরণ ভেলানগর প্রবাসী কল্যাণ সংগঠনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ। গ্রীন ভয়েস বাঞ্ছারামপুর উপজেলা শাখার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ।

সামাজিক উন্নয়ন ও মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত লায়ন কাজী মোঃ খালেকুজ্জামান

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: মঙ্গলবার, ২ এপ্রিল, ২০২৪
  • ৪৫ বার পড়া হয়েছে

সামাজিক উন্নয়ন ও মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত লায়ন কাজী মোঃ খালেকুজ্জামান

স্টাফ রিপোর্টার:

সামাজিক উন্নয়ন ও মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত লায়ন কাজী মোঃ খালেকুজ্জামান। দীর্ঘদিন যাবত সামাজিক উন্নয়ন ও মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন তিনি। দুঃস্থ, অসহায় মানুষ কে আর্থিকভাবে সহযোগিতা করা, গরীব ও অসহায় রোগীদের চিকিৎসা সেবায় আর্থিক অনুদান দেওয়া সহ নিজে হসপিটালে গিয়ে চিকিৎসা সেবা নিশ্চিত করছেন। এছাড়াও মেধাবী ও দরিদ্র শিক্ষার্থীদের পড়াশোনায় বই, খাতা, কলম সহ আর্থিক ভাবে সহযোগিতা করে আসছেন।

জানাযায়, লায়ন কাজী খালেকুজ্জামান ঢাকার রামপুরার মহানগর আবাসিক এলাকার স্থায়ী বাসিন্দা। ব্যাক্তিগত ভাবে তিনি একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। এছাড়াও তিনি ঢাকা মহানগর উত্তর রামপুরা থানা আওয়ামীলীগের অর্থ সম্পাদকের দায়িত্ব পালন করেছিলেন। শেখ রাসেল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি তিনি। এছাড়াও তিনি বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ ও বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহ সভাপতির গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করছেন।

রাজনীতির পাশাপাশি সামাজিক সংগঠনেও তিনি বেশ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। আন্তর্জাতিক সেবা সংগঠন লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের লায়ন্স ক্লাব অফ ঢাকা ইয়ং এর সভাপতি ছিলেন এবং বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশনের আজীবন সদস্য তিনি। এছাড়াও আরো কিছু সামাজিক সংগঠনের সাথে জড়িত তিনি।
নিজে সেবা করার পাশাপাশি সামজিক সংগঠনের মাধ্যমে প্রতিনিয়ত সামাজিক উন্নয়ন ও আর্থিক ভাবে নানা রকম সহযোগীতা করে যাচ্ছেন তিনি।
মসজিদ, মাদ্রসা, দাতব্য সংস্থা তৈরি সহ আরো নানা রকম স্থাপনায় আর্থিক সহযোগিতা করেন। অনেক এতিম ছাত্রদের দায়িত্ব নিয়ে তাদের পড়াশোনা করাচ্ছেন। এছাড়াও বেকার ছেলে-মেয়েদের কর্মসংস্থানের ব্যবস্থার পাশাপাশি অনেক বেকার ছেলে-মেয়ে কে উদ্যোক্তা করেছেন।

উনার রামপুরা এলাকাসহ রমজান মাসে স্বেচ্ছাসেবকদের মাধ্যমে বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলের অসহায়, দরিদ্র মানুষকে পুরো এক মাসের উফতার সামগ্রী প্রদান করেন। এছাড়াও পথচারীদের ইফতার ব্যবস্থা করেন তিনি। মানুষ সেবায় অবিরাম ছুটে চলছেন লায়ন কাজী মোঃ খালেকুজ্জামান।

এ বিষয়ে লায়ন কাজী মোঃ খালেকুজ্জামান বলেন, মানব সেবা সব চেয়ে বড় সেবা। সমাজের উন্নয়ন ও অসহায় মানুষের সেবায় আমি দীর্ঘদিন যাবত কাজ করে যাচ্ছি। ইনশাআল্লাহ আমার এ কাজ অব্যাহত থাকবে। সবাই আমার জন্য দোয়া করবেন।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং