1. info@www.doiniknews71.com : দৈনিক নিউজ ৭১ :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ১২:৫৩ অপরাহ্ন
সর্বশেষ :
উজানচর কংশ নারায়ণ উচ্চবিদ্যালয়ের এসএসসি ফলাফল পুনঃ নিরীক্ষণে পাশের হার শতভাগ। হোমনায় রেহানা বেগম পুনরায় চেয়ারম্যান নির্বাচিত;ভাইস চেয়ারম্যান নতুন মুখ। বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা। পরীক্ষামূলক সম্প্রচার হোমনায় ছেলের হাতে মা খুন- ছেলে আটক, বাঞ্ছারামপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো উজানচর কংশ নারায়ণ উচ্চবিদ্যালয় কালিকাপুর মানব সেবা সংগঠনের ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত। বাঞ্ছারামপুরে ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপির শাড়ি লুঙ্গি বিতরণ ভেলানগর প্রবাসী কল্যাণ সংগঠনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ। গ্রীন ভয়েস বাঞ্ছারামপুর উপজেলা শাখার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ।

তরুন সফল ব্যবসায়ী ও মানবিক মানুষ মাসুদ রানা মজুমদার

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শুক্রবার, ২ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬০৫ বার পড়া হয়েছে

রাসেল আহমেদ, হোমনা প্রতিনিধি:

তরুণরা দেশের সম্পদ। তবে অধিকাংশ শিক্ষিত তরুণ চাকরি নামক সোনার হরিণের পেছনে ছুটতে গিয়ে বেকারের খাতায় নাম লেখান। তারা সম্পদে রূপান্তর না হয়ে দেশের বোঝা হয়ে যান। এমন সংকটে ২৫ বছর বয়সেই সফল হয়েছেন তরুণ উদ্যোক্তা মাসুদ রানা মজুমদার। তিনি কমার্সিন্ট বিল্ডিং সলিউশনের চেয়ারম্যান। এছাড়াও তার একাধিক প্রতিষ্ঠান রয়েছে। তিনি বর্তমানে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিবিএ পড়াশোনায় অধ্যায়নরত এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক। পড়াশোনার ও ব্যবসার পাশাপাশি তিনি মানবিক কাজেও অগ্রণী ভূমিকা পালন করছেন।

করোনাকালীন সময়ে তিনি প্রায় ৫০ হাজারের অধিক মানুষকে খাদ্যদ্রব্য ও আর্থিক সহযোগিতা করেন। এছাড়াও দেশের বিভিন্ন প্রান্তে অসহায় মানুষদের কে খাদ্যসামগ্রী বিতরন, টিউবওয়েল স্থাপন, ঘর নির্মাণ সহ আর্থিক সহযোগিতা করে যাচ্ছেন। তরুনদের বেকার সমস্যা রোধে অনেক বেকার তরুন কে কর্মসংস্থানের ব্যবস্থা করেন।

তিনি বাংলাদেশ লায়ন্স ফাউন্ডেশনের আজীবন সদস্য ও লায়ন্স ক্লাবস ইন্টারন্যাশনালের সদস্য এবং লায়ন্স ক্লাব অফ ঢাকা কিংসের সভাপতি। বিভিন্ন সামাজিক সংগঠনের সাথেও দীর্ঘদিন যাবত জড়িত তিনি। সামাজিক কাজের কাজের স্বীকৃতি স্বরূপ তিনি বেশ কয়েকটি দেশী ও আন্তর্জাতিক অ্যাওয়ার্ড অর্জন করেন। এছাড়াও ব্যবসায় সফলতার জন্য তিনি ২০১৮ সালে তরুন উদ্যোক্তা অ্যাওয়ার্ড অর্জন করেন। তিনি চাকরির পেছনে না ছুটে এখন অন্যকেই চাকরি দিচ্ছেন।

তিনি বলেন, বিশ্ব অর্থনীতিতে ভূমিকা রাখতে উদ্যোক্তা তৈরির বিকল্প নেই। আগামীর বাংলাদেশ তরুণ উদ্যোক্তাদের ওপর নির্ভরশীল। তাই দেশ ও জাতির উন্নয়নে তিনি কাজ করে যাচ্ছেন। তিনি সব সময়ই আশাবাদী। তার স্বপ্নগুলো বাস্তবায়নে কঠোর পরিশ্রমে বিশ্বাসী তিনি। বর্তমানে তার নানা প্রতিষ্ঠানে অসংখ্য মানুষ কাজ করছেন। তিনি স্বপ্ন দেখেন, ২০২৬ সাল নাগাদ তার কোম্পানিতে অসংখ্য শ্রমিকের স্থায়ী কর্মসংস্থানের ব্যবস্থা হবে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং