1. info@www.doiniknews71.com : দৈনিক নিউজ ৭১ :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:১১ পূর্বাহ্ন
সর্বশেষ :
উজানচর কংশ নারায়ণ উচ্চবিদ্যালয়ের এসএসসি ফলাফল পুনঃ নিরীক্ষণে পাশের হার শতভাগ। হোমনায় রেহানা বেগম পুনরায় চেয়ারম্যান নির্বাচিত;ভাইস চেয়ারম্যান নতুন মুখ। বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা। পরীক্ষামূলক সম্প্রচার হোমনায় ছেলের হাতে মা খুন- ছেলে আটক, বাঞ্ছারামপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো উজানচর কংশ নারায়ণ উচ্চবিদ্যালয় কালিকাপুর মানব সেবা সংগঠনের ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত। বাঞ্ছারামপুরে ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপির শাড়ি লুঙ্গি বিতরণ ভেলানগর প্রবাসী কল্যাণ সংগঠনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ। গ্রীন ভয়েস বাঞ্ছারামপুর উপজেলা শাখার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ।

বাঞ্ছারামপুরে বন্ধু ফাউন্ডেশনের কৃতি শিক্ষার্থীদের মেধাবৃত্তি- সংবর্ধনা ও সাংবাদিকদের সম্মাননা প্রদান।

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: শনিবার, ১১ নভেম্বর, ২০২৩
  • ৮১০ বার পড়া হয়েছে

নিজস্ব প্রতিনিধিঃ-

“শিক্ষা ও মানবতার বন্ধু” এই স্লোগানকে সামনে রেখে ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ফরদাবাদ ইউনিয়নের দশটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১০জন শিক্ষার্থীকে মেধা পুরুষ্কার ও বিশেষ সম্মাননা প্রদান বিশাল পরিসরে অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে বন্ধু ফাউন্ডেশন-ফরদাবাদের উদ্যোগে ইউনিয়নের দশটি প্রাথমিক সরকারি বিদ্যালয়ের প্রায় ১০০জন শিক্ষার্থী শনিবার সকালে ড.রওশন আলম কলেজে পরিক্ষায় অংশ গ্রহন করেন, তাৎক্ষনিক ফলাফল ঘোষনা এবং মেধার ভিত্তিতে ১ম, ২য়, ৩য় এবং পরবর্তী ৭জনসহ মোট ১০জন শিক্ষার্থীকে বৃত্তির নগদ অর্থ প্রদান করা হয় ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ভূতত্ত্ব বিভাগের সাবেক চেয়ারম্যান ও বন্ধু ফাউন্ডেশনের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. এ,এস,এম ওবাইদ উল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ফরদাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাশেদুল ইসলাম রাশেদ।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, ফরদাবাদ মাদ্রাসা আকবর আল-উলুম আলীম মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো:দেলোয়ার হোসেন, ড. রওশন আলম কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শফিকুল ইসলাম, ফরদাবাদ মাদ্রাসা আকবর আল-উলুম আলীম মাদ্রাসার অধ্যক্ষ মোখলেছুর রহমান, পুর্বহাটি ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো:আমির হোসেন।

ফরদাবাদ গ্রাম থেকে ২০২৩ সালে SSC-তে জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের সংবর্ধনা দেওয়া হয়। এছাড়াও উক্ত গ্রামের একজন মেধাবী শিক্ষার্থী ৪১তম বিসিএস-এ শিক্ষা ক্যাডারে সুপারিশ প্রাপ্ত হওয়ায় জালাল উদ্দিনকে অনুষ্ঠানে সংবর্ধনা দেওয়া হয় ।

এছাড়া,ইউনিয়নের সেরা প্রাথমিক বিদ্যালয় এবং একজন শিক্ষককে সেরা শিক্ষক-২০২৩ ঘোষনা করে সম্মাননা দেওয়া হয় ।
ড. রওশন আলম কলেজের ১ম বর্ষ বনাম ২য় বর্ষের মধ্যে সরাসরি কুইজ প্রতিযোগিতাটি অতিথিদের দৃষ্টি কাড়ে।

এবছর চিকিৎসা খাতে বিশেষ সম্মাননা দেওয়া হয় জাতীয় নাক,কান গলা ইনিস্টিউটের পরিচালক অধ্যাপক ডাক্তার মো: জাকারিয়া সরকার এবং শিক্ষাখাতে সাবেক কান্ট্রি ম্যানেজার, বাংলাদেশে অবস্থানরত সৌদি এয়ার লাইনসের এ,কে,এম মহসীন সরকার কে ।

উপজেলার সাংবাদিকদের মধ্যে দৈনিক আমাদের অর্থনীতি ও দৈনিক রুপসী বাংলা’র ফয়সল আহমেদ খান ও দৈনিক সমকালের আমজাদ হোসেন সজলকে বিশেষ সন্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বন্ধু ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন রিসেল, সহ-সভাপতি ইরশাদ উল্লাহ মনি, আরিফুল ইসলাম শামিম, উপদেষ্টা পরিষদের এ,টি,এম ইকরাম উল্লাহ টিপু, আমিরুল ইসলাম মাহালম,যুগ্ম সাধারণ সম্পাদক একরাম হোসেন, নাহিদ, দেলোয়ার, জিহাদ প্রমূখ।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন বন্ধু ফাউন্ডেশনের উপদেষ্টা এবং ড. রওশন আলম কলেজের প্রফেসর ফেরদৌস মিয়া ও বন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ইকবাল মাহমুদ সুজন।

এসময় বক্তারা জানায়, ২০১৫ সাল থেকে প্রতিষ্ঠিত বন্ধু ফাউন্ডেশন সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই শিক্ষা ও মানবিক সহায়তায় অসাধারণ ভূমিকা রেখে চলছে সংগঠন তথা সংগঠনের সদস্যরা।

শিক্ষার্থীদের উদ্দেশ্য বক্তারা বলেন, শুধু ভাল ছাত্র-ছাত্রী হলেই চলবে না, সকলকে দেশপ্রেমিক হতে হবে। আজ থেকে আমরা আরও একটি শপথ করি-কোন রকম খারাপ কাজে আমরা নিজে জড়াবো না, মোবাইলের নেশায় মগ্ন থাকবে না, তোমারা এমন ভাবে প্রতিষ্টিত হতে হবে যেনো তোমাদের নিয়ে মানুষ গর্ব করতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং