1. info@www.doiniknews71.com : দৈনিক নিউজ ৭১ :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০৯:৫৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
উজানচর কংশ নারায়ণ উচ্চবিদ্যালয়ের এসএসসি ফলাফল পুনঃ নিরীক্ষণে পাশের হার শতভাগ। হোমনায় রেহানা বেগম পুনরায় চেয়ারম্যান নির্বাচিত;ভাইস চেয়ারম্যান নতুন মুখ। বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা। পরীক্ষামূলক সম্প্রচার হোমনায় ছেলের হাতে মা খুন- ছেলে আটক, বাঞ্ছারামপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো উজানচর কংশ নারায়ণ উচ্চবিদ্যালয় কালিকাপুর মানব সেবা সংগঠনের ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত। বাঞ্ছারামপুরে ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপির শাড়ি লুঙ্গি বিতরণ ভেলানগর প্রবাসী কল্যাণ সংগঠনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ। গ্রীন ভয়েস বাঞ্ছারামপুর উপজেলা শাখার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ।

বাঞ্ছারামপুর তেজখালী ইউনিয়ন উচ্চবিদ্যালয়ে শেখ রাসেল দিবস উদযাপন

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: বুধবার, ১৮ অক্টোবর, ২০২৩
  • ১০৬৪ বার পড়া হয়েছে

ডেস্ক রিপোর্টঃ-

আজ শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিন। শিশু রাসেলের জীবন সম্পর্কে শিশু-কিশোরদের কাছে তুলে ধরতে তাঁর জন্মদিনকে ‘শেখ রাসেল দিবস’ হিসেবে ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রীয়ভাবে তৃতীয়বারের মতো ‘শেখ রাসেল দিবস-২০২৩’ পালনের প্রতিপাদ্য ‘শেখ রাসেল দীপ্তিময়, নির্ভীক নির্মল দুর্জয়’।

শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে, ১৮ অক্টোবর,২০২৩ বুধবার ব্রাহ্মণবাড়িয়া জেলার বাঞ্ছারামপুর উপজেলার তেজখালী ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের পক্ষ থেকে আলোচনা সভা, পুরস্কার বিতরণ ও দোয়ার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ছিলেন বাঞ্ছারামপুর উপজেলার আওয়ামিলীগ থেকে নৌকার মনোনয়ন প্রত্যাশী বিগ্রেডিয়ার জেনারেল প্রফেসর ডাক্তার মাহবুবুল হক(অবঃ)। প্রধান অতিথি বলেন,
১৯৭৫ সালের ১৫ আগস্ট মাত্র ১১ বছর বয়সে জাতির পিতা বঙ্গবন্ধুসহ পরিবারের অন্য সদস্যদের সঙ্গে ঘাতকদের হাতে নির্মম হত্যাকাণ্ডের শিকার হন শিশুপুত্র শেখ রাসেলও। পৃথিবীতে যুগে যুগে রাজনৈতিক হত্যাকাণ্ড ঘটেছে, কিন্তু এমন নির্মম, নিষ্ঠুর এবং পৈশাচিক হত্যাকাণ্ড কোথাও ঘটেনি। হত্যাকাণ্ডের সময় আতঙ্কিত হয়ে শিশু রাসেল কেঁদে কেঁদে বলেছিলেন, ‘আমি মায়ের কাছে যাব।’ মা, বাবা, দুই ভাই, ভাইয়ের স্ত্রী, চাচা সবার লাশের পাশ দিয়ে হাঁটিয়ে নিয়ে সবার শেষে নিষ্ঠুরভাবে হত্যা করল শেখ রাসেলকে। শিশু রাসেলকে হত্যা করার মধ্য দিয়ে ঘাতকরা মানব সভ্যতার ইতিহাসে জঘন্যতম অপরাধ করেছে।

উক্ত অনুষ্ঠানে তেজখালী ইউনিয়ন উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মো.জামাল হোসেনের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক ইংরেজি মো. বরকত উল্লাহ্ এর সঞ্চালনায় আরো উপস্থিত ছিলেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মো.হাবিবুর রহমান, বাঞ্ছারামপুর উপজেলা আওয়ামীলীগের সাবেক সদস্য মমিনুল ইসলাম মাখন, উপজেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সাবেক চেয়ারম্যান রোস্তম আলম,সোনারামপুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি মো.আক্তার হোসেন,পাহাড়িয়া কান্দি ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণত সম্পাদক মীর তাজুল ইসলাম দোলন,উপজেলা যুবলীগের সাবেক সদস্য ও সাবেক মেম্বার মো. আল আমিন , বাঞ্ছারামপুর উপজেলা কৃষকলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো.নাছির উদ্দিন,আইয়ুব পুর ইউনিয়ন আওয়ামীলীগের দপ্তর সম্পাদক সফিকুল ইসলাম,পাহাড়িয়া কান্দি ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি শাহআলম বাবু,ঢাকা মহানগর দক্ষিণ সরকারি টিচার্স ট্রেনিং কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছগির আহমেদ খান,সোনারামপুর ইউনিয়ন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক শাজাহান মেম্বার,আওয়ামীলীগ নেতা ইদ্রিস মিয়া,মানবাধিকার কর্মী আরিফুল ইসলাম মাসুম,মো. অপু,ছাত্রলীগ নেতা মো. মহসিনসহ অত্র বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. এমরান হোসেন ,শিক্ষক মো.আল আমিন মিয়াজি,মো.ফজলুল হক,শিখা আক্তার,হরিধন কুমার দেবনাথ, আরিফুল হক,জালাল উদ্দিন,মাওলানা আ.মতিন,ফারজানা আক্তার ও রফিকুল ইসলাম শিক্ষার্থী ও অভিভাবকরা।

পরে মেধাবী শিক্ষার্থী, শেখ রাসেলের চিত্র অংকন বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।

এই সময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করে বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনাসহ দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
পরে সকলের মাঝে জন্মদিন উপলক্ষে মিষ্টি বিতরণ করা হয়।

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং