1. info@www.doiniknews71.com : দৈনিক নিউজ ৭১ :
বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪, ০২:২২ অপরাহ্ন
সর্বশেষ :
উজানচর কংশ নারায়ণ উচ্চবিদ্যালয়ের এসএসসি ফলাফল পুনঃ নিরীক্ষণে পাশের হার শতভাগ। হোমনায় রেহানা বেগম পুনরায় চেয়ারম্যান নির্বাচিত;ভাইস চেয়ারম্যান নতুন মুখ। বাঞ্ছারামপুর উপজেলা পরিষদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা। পরীক্ষামূলক সম্প্রচার হোমনায় ছেলের হাতে মা খুন- ছেলে আটক, বাঞ্ছারামপুরে কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা দিলো উজানচর কংশ নারায়ণ উচ্চবিদ্যালয় কালিকাপুর মানব সেবা সংগঠনের ঈদ সামগ্রী বিতরণ অনুষ্ঠিত। বাঞ্ছারামপুরে ক্যাপ্টেন এবি তাজুল ইসলাম এমপির শাড়ি লুঙ্গি বিতরণ ভেলানগর প্রবাসী কল্যাণ সংগঠনের উদ্যোগে ঈদ উপহার বিতরণ। গ্রীন ভয়েস বাঞ্ছারামপুর উপজেলা শাখার উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ।

বাঞ্ছারামপুরে চিংড়িতে ‘বিষাক্ত জেলিতে সয়লাব’, এ যেন টাকা দিয়ে মৃত্যু কেনা

প্রতিবেদকের নাম:
  • প্রকাশিত: রবিবার, ৯ জুলাই, ২০২৩
  • ১০২৩ বার পড়া হয়েছে

ফয়সল আহমেদ খান, বাঞ্ছারামপুর 

ব্রাহ্মণবাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলা সদরের চকবাজারের মাছের বাজারে মোটাতাজা গলদা চিংড়ির বেশ কদর। দেদারছে বিক্রি হয় গলদা চিংড়ি। আর এই সুযোগ কাজে লাগিয়ে বাঞ্ছারামপুরের কিছু অসাধু ব্যবসায়ী সাধারণ মানুষকে খাওয়াচ্ছে জীবননাশী বিষাক্ত জেলি।

গলদা চিংড়ি বিক্রির আগে তাতে বিষাক্ত জেলি দেওয়া হচ্ছে। যা ক্যান্সারসহ বিভিন্ন রোগের কারণ হতে পারে বলছেন ডাক্তাররা।

 বাঞ্ছারামপুরের বেশ কিছু এলাকায় দেখা গেছে, ইদানিং মাছের বাজারে গলদা চিংড়ির বেশ আমদানি। অনেকটা কম দামেই বিক্রি করা হচ্ছে মোটাতাজা চিংড়ি। কম দামে বিক্রির কারণ জেলি দিয়ে ছোট মাছকে তড়িৎ বড় করার চেষ্টা করা হচ্ছে।

আ.রহিম নামে একজন ক্রেতা অভিযোগ করলেন, ‘চিংড়ি মাছে জেলি ইনজেক্ট করার পর তা আকারে বড় হয়ে যায়। ওজনও বেড়ে যায় কয়েকগুন। পরে রান্না করলে আবার আগের ছোট আকারই ধারণ করে। আমি বেশ কয়েকবার প্রতারিত হয়েছি এসব চিংড়ি কিনে।’

ব্যবসায়ীরা অল্প কিছু টাকা বেশি পাওয়ার জন্য এসব করছেন। এ প্রসঙ্গে জেলি  মিশ্রিত চিংড়ি ব্যবসায়ীরা অভিযোগ অস্বীকার করে বলছেন, আমরা জেলি মিশাই না।যেখান থেকে পাইকারি কিনে আনি,তারা হয়তো মিশাতে পারে।

 বাঞ্ছারামপুর সরকারি হাসপাতালের প্রধান স্বাস্থ্য কমকর্তা ডা. রঞ্জন বর্মন জানান, মানব দেহের জন্য কতটা ক্ষতিকারক এই জেলি। চিংড়িতে ব্যবহৃত এসকল জেলি জীবননাশী। এগুলো মানুষের চোখ, কিডনি নষ্ট করে দিতে পারে। ধীরে ধীরে মানুষ মৃত্যুর দিকে ধাবিত হতে থাকে এতে।

একই হাসপাতালের ডা. বাঁধন বলেন,”পেটের পীড়া,বদহজম,আলসার হতে পারে চিংড়িতে মিশ্রিত জেলির উপাদান হতে। কারন,জেলিতে সিলিকন থাকে।”

চিংড়িতে জেলি পুশ করে বিক্রির  করার ঘটনা প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা একি মিত্র চাকমা বলেন, ‘আমার প্রতিনিয়ত বাজার মনিটরিং করি। জেলি মেশানো চিংড়ি মাছ, জাটকা মাছ, রাক্ষুসে মাছসহ নিষিদ্ধ মাছ জব্দ করে বিক্রেতাকে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হচ্ছে।জেলি মিশ্রিত অসাধু চিংড়ি ব্যবসায়ীদের ধরতে শীঘ্রই অভিযান চালানো হবে

সংবাদটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরো সংবাদ পড়ুন
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
প্রযুক্তি সহায়তায়: বাংলাদেশ হোস্টিং